ক্যারিয়ারের ৭৮তম সেঞ্চুরি করলেন ভিরাট কোহলি

ভারত ২০২৩ বিশ্বকাপের ১৭তম এবং নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিলো বাংলাদেশের সাথে। মাত্র ২৫৭ রানের টার্গেট। মোটেও কঠিন কিছু নয় রোহিত শর্মা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ারদের নিয়ে সাজানো ব্যাটিং লাইনআপের জন্য।

কিন্তু, দলের সকলকে ছাপিয়ে ভিরাট কোহলি জ্বলে উঠলেন। দলীয় ৮৮ রানে যখন রোহিত শর্মা আউট হলেন, ব্যাটিং-এ এলেন ভিরাট কোহলি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে নিশ্চিত করলেন দলের বিজয় এবং নিজের জন্য তুলে নিলেন ক্যারিয়ারে ৭৮তম সেঞ্চুরি। ৯৭ বলে ১০৩ রান। চারটি ছয় এবং ছয়টি চার, বাকী সব রান সিংগেল এবং ডাবল থেকে।

খুব বেশী আক্রমণাত্মক ব্যাটিং নয়। ৩০০ বলে ২৫৭ রান করতে হলে, যেমন ব্যাটিং এপ্রোচ হওয়া উচিত…ভিরাট কোহলি ছিলেন একেবারেই তেমন।

by Fox Sports

বাংলাদেশের সাথে ভারতের ম্যাচটি হয়েছিলো পুনেতে। এইদিন, পুনের গ্যালারি যেন নীল সমুদ্র। ছয় মেরে নিজের সেঞ্চুরি আর দলের জয় নিশ্চিত করে বিরাট কোহলি দুহাত উপরে তুলে ধরতেই চিৎকারে ফেটে পড়ল গ্যালারি। ফুটতে শুরু করল বাজি। এই উদযাপন শুধুমাত্র জয়ের কিংবা কোহলির সেঞ্চুরির জন্য নয়, এই উদযাপন ভারতের সেমি-ফাইনালে উঠার। কারণ, ভারতের সেমি-ফাইনাল অনেকটাই নিশ্চিত। আর, মাত্র একটি ম্যাচ জিতলেই ভারত যাচ্ছে সেমিতে।

৪১ ওভার ৩ বল ব্যাটিং করে ৭ উইকেটের ব্যবধানে জিতলো ভারত । এই বিশাল ব্যবধানে জয়ের ফলে এ নিয়ে টানা চার ম্যাচ জিতলো তারা। এখন তাদের অবস্থান, পয়েন্ট টেবিলে দ্বিতীয়। শীর্ষ অবস্থান নিউজিল্যান্ডের।

বিশ্বকাপের ১৭ তম এবং নিজেদের ৪র্থ ম্যাচে ভারতের বিপক্ষে ৭ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয় মেনে নিলো বাংলাদেশ। ভিরাট কোহলি তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি। যদিও আগে থেকেই জানা ছিলো ম্যাচটিতে জিততে যাচ্ছে ভারত। অতীত পরিসংখ্যান, ক্রিকেটারদের ফর্মে থাকা, পরিচিত কন্ডিশন এবং নিজেদের মাঠ। সবদিক মিলিয়ে ধারণা করাই হচ্ছিলো, বড় কোনো দূর্ঘটনা না ঘটলে ভারতই জিতবে।

বিস্তারিত ভিডিওতে…

You Might Also Like

Leave a Reply