৫ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া – পরাজয়ে কাঁদছে পুরো ভারত

ইন্ডিয়া এবং অস্ট্রেলিয়ার টি-২০ সিরিজের ৩য় ম্যাচ গতকালকে যারা দেখছেন, কি থ্রিলার ছিলো তাই না? ১২ বলে ৪৩ রান দরকার অস্ট্রেলিয়ার। সেই ম্যাচ অস্ট্রেলিয়া গতকালকে জিতেছে।

৫ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম দুইটা ম্যাচ ভারত জিতছিলো। সো, গতকালকের ৩য় টি-২০ অস্ট্রেলিয়ার জন্য ছিলো সিরিজে ফিরে আসার, অন্যদিকে ভারতের জন্য সিরিজ জয়। এই রকমের চাপের মধ্যে থেকে একটা ম্যাচে ২২৩ রানের টার্গেটে ব্যাটিং করা এবং শেষ বলে বাউন্ডারি নিয়ে দলের জন্য জয় বের করা, অস্ট্রেলিয়া বলেই হয়তো সম্ভব হয়েছে।

সবকিছু মিলিয়ে দিনটা ছিলো কেবলই অস্ট্রেলিয়ার

by Cricket Australia

আর, গ্লেন ম্যাক্সওয়েলের কথা কি বলবো। শেষ বলটা পর্যন্ত ব্যাটিং করা এবং ৪৭ বলে নিজের জন্য সেঞ্চুরি তুলে নেয়া। লাস্ট দুই ওভারে যখন ৪৩ রান দরকার, ম্যাক্সওয়েলের কুল মাইন্ডেড ব্যাটিং- যা প্রফেশনালিজম না থাকলে সম্ভব না। আর, একেবারে শেষেরদিকে ম্যাথু ওয়েডের ১৬ বলে ২৮ রান। সবকিছু মিলিয়ে দিনটা অস্ট্রেলিয়ার!

টসে হেরে ব্যাটিং-এ আসার পর একমাত্র রুতুরাজ গায়কোয়াড় ছাড়া ভারতের টপ অর্ডারের কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারে নাই। যশস্বী জয়সয়াল এবং ইশান কিশান পুরোপুরি ব্যর্থ। এরপর সূর্যকুমার যাদব এবন তিলাক ভার্মা এসে সাধারণ খেললেও, আইপিএল কাঁপানো রুতুরাজ গায়কোয়াড় যা খেলছে, ইন্ডিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

শুধুমাত্র পরিস্থিতি সামাল দেবার জন্য প্রথম দিকে কিছুটা ডিফেন্সিভ খেললেও, বল ফেইস করার সাথে সাথে যা শুরু হইছিলো মাঠে, কিছু বলার ভাষা নাই। বি-ক্যাটাগরির অস্ট্রেলিয়ান বোলাররা যে লাইন-লেন্থেই বল করছে, বেশীরভাগই বাউন্ডারি। ৫২ বলে সেঞ্চুরি করেছে গায়কোয়াড়।

গ্লেন ম্যাক্সওয়েলের এক ওভারে ৩০ রান নেয়া এবং শেষ পর্যন্ত ৫৭ বলে অপরাজিত ১২৩ রান। এই ব্যাটিং দেখার পরে, আমি ভাবছি অস্ট্রেলিয়ার এই ম্যাচটাও গেলো। ২০ ওভারে ভারতের দলীয় রান ২২২। ২২৩ রানের টার্গেটে ব্যাটিং-এ নামার পর ট্রাভিস হেডের ব্যাটিং দেখে মনে হইলো, দেখি তাহলে শেষ পর্যন্ত কি হয়। আজকে হয়তো অস্ট্রেলিয়াই জিতবে। ১৮ বলে ৩৫ রান করেই ট্রাভিস হেড আউট।

অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সিরিজে অসাধারণ কামব্যাক!

by Star Sports

৬৬ বলে ২ উইকেট চলে যাবার পর ম্যাক্সওয়েল ব্যাটিং-এ আসলো। ওনার ব্যাটিং দেখা মানে চোখের শান্তি। ২৮ বলে হাফ সেঞ্চুরি, ৫৫ রান। তখনও অস্ট্রেলিয়ার জিততে হইলে ৩২ বলে দরকার ৭৯ রান। কিন্তু, গ্লেন ম্যাক্সওয়েল বলে কথা! একের পর এক বাউন্ডারি, চার, ছয়। বলগুলো বাউন্ডারি হচ্ছিলো, ভারতীয় সমর্থক একেবারেই সাইলেন্ট। শেষপর্যন্ত, ৪৭ বলে নিজের ব্যক্তিগত শতক এবং ৪৮ বলে অপরাজিত ১০৪ করছে ম্যাক্সওয়েল। ২২৩ রানের টার্গেটে ব্যাটিং করে ৫ উইকেটের জয় অস্ট্রেলিয়ার।

আশা করছি, পরের ম্যাচও অস্ট্রেলিয়া জিতবে। Best Wishes for Team Australia.

বিস্তারিত ভিডিওতে…

You Might Also Like

Leave a Reply