সবধরনের টুর্নামেন্টকে বিদায় জানালেন সাকিব আল হাসান

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অন্তত বাংলাদেশের পক্ষ থেকে পরিচিত মুখ সাকিব আল হাসান

IPL থেকে শুরু করে PSL, SLPL, CPL কিংবা Big Bash, এমন কোনো ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের নাম আপনি বলতে পারবেন না, যা সাকিব আল হাসান খেলেন নাই। বলতে গেলে, A ক্যাটাগরির সব ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টই সাকিব আল হাসান খেলছেন। এখন আসল কথা হচ্ছে, আসন্ন 2024 IPL Auction-এ সাকিব আল হাসান নাম দেন নাই। ওনার বক্তব্য হচ্ছে, মূলত দেশের হয়ে খেলতেই এখন ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছি, আইপিএলের সময়টা জাতীয় দলে দেবার কথাই ভাবছি।

আইপিএলের সময়টা জাতীয় দলে দিবো

by Shakib Al Hasan

সাকিব আল হাসানের এই বক্তব্যের পর, বিসিবি খুবই খুশি এবং আনন্দিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভাবছে, এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি মনযোগী হবে বাইরের ফ্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। যা দেশের জন্য বড় একটা স্বস্তিদায়ক খবর। এই খুশিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিব আল হাসানকে টেস্ট, টি-২০ এবং ওডিআই ফরম্যাটের ক্যাপ্টেন বানিয়েছে।

এখন কথা হলো, যদি সে সংসদ সদস্য হয়ে যায়, তাহলে একজন সাংসদ বা একজন এমপি দাফতরিক কাজে যে ব্যস্ত থাকে, ওনার পক্ষে কি সম্ভব পাশাপাশি আরেকটা প্রফেশন বা ক্রিকেটের মতো একটা লং প্রসেস খেলা ফুল টাইম চালিয়ে যাওয়া?

এমনকি সে জাতীয় দলের ক্যাপ্টেন। প্রত্যেকটা ম্যাচের আগে টিম ম্যানেজমেন্ট, কোচ এবং কোচের সহকারী যারা থাকে, সবাই মিলে বিপক্ষ দলের দুর্বলতা ধরে ধরে একটা গেইম প্ল্যান সেট করে। সেই প্ল্যান বাস্তবায়ন করার দায়িত্ব থাকে ক্যাপ্টেনের উপর। এখন, সেই ক্যাপ্টেন যদি নিজের দলের ব্যাপারে ভালো না জানে…তাহলে একটা ম্যাচের ভালো রেজাল্ট বের করে আনা সম্ভব?

সাকিব আল হাসান ক্যাপ্টেন্সিতে থাকলে দল ভালো করবে

by Bangladesh Cricket Board

ধরুন, বাংলাদেশ টিম ২০-২৫ দিনের ট্যুরে ফুল সিরিজ খেলার জন্য দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড বা ইংল্যান্ড গেছে। তাহলে সেই সাংসদের নির্বাচনী এলাকার কি হবে? এলাকার উন্নয়নমূলক কাজের কি হবে?

যাই হোক, এগুলোর বাইরেও প্রশ্ন করার মতো অনেকগুলো পয়েন্ট আছে। শেষে কিছু কথা বলবো, আপনি যদি বাংলাদেশ ক্রিকেটের একজন ভক্ত হয়ে থাকেন, পরবর্তী সিরিজ-টুর্নামেন্টগুলো আপনার জন্য ডিপ্রেশনের কারণ। এরচেয়ে বরং নিজের পার্সোনাল লাইফ এবং নিজের ব্যস্ততার দিকেই ফোকাস করেন। আপনার লাইফে মন খারাপ করার মতো আরও অনেক কারণ থাকবে কিন্তু, সেইটা যেন বাংলাদেশ ক্রিকেট কেন্দ্রিক না হয়।

বিস্তারিত ভিডিওতে…

অন্যান্য পেইজগুলো ঘুরে আসুন…

You Might Also Like

Leave a Reply