৯ উইকেটের বিশাল জয় তুলে নিলো নিউজিল্যান্ড

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বিশাল ব্যবধানের জয় তুলে নিলো নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে পরাজয়ের পর নিজেদের ভূল গুলো ফাইন্ডআউট করে গত ৪ বছর যে বেশ ভালো হোমওয়ার্ক তারা করেছে, তা স্পষ্ট বিশ্বকাপের প্রথম ম্যাচেই।

ইংল্যান্ডের পক্ষে একমাত্র জো-রুট ছাড়া তেমন কেউই ভালো সুবিধা করতে পারেনি। ৮৬ বলে ৭৭ রানের একটি ইনিংস খেলেছেন তিনি। তাছাড়া, জনি বেয়ারস্টো ৩৩, হ্যারি ব্রুক ২৫, জস বাটলার ৪৩, লিয়াম লিভিংস্টোন ২০ রান। আর, শেষের দিকে স্যাম কারান, আদিল রশিদ, মার্ক উড কিছু রান করায় ৫০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিলো ২৮২ রান ৯ উইকেট হারিয়ে।

নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি ৩টি উইকেট পেয়েছেন। আর, এই উইকেটগুলো ছিলো ডাউইড মালান, জস বাটলার এবং স্যাম কারানের। এছাড়াও, মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপস নিয়েছেন দুইটি করে উইকেট।

by New Zealand

ইনিংস ব্রেকের পরে নিউজিল্যান্ড যখন ব্যাটিং শুরু করলো, প্রথমেই আঘাত হানলেন স্যাম কারান। দলীয় ১০ রানে গোল্ডেন ডাক নিয়ে ফিরে গিয়েছেন ওপেনার উইল ইয়ং। তার বিদায়ের পর, ডেভন কনওয়ে আর রচীন রবীন্দ্র শুরু করলেন ইতিহাস রচনা। ক্ল্যাসিক ব্যাটিং এবং পারফেক্ট টাচের কম্বিনেশনে একের পর এক হাকিয়েছেন বাউন্ডারি। সেই সাথে ছিলো গ্যাপ শট। সব মিলিয়ে দিশেহারা অবস্থা মার্ক উড, সাম কারান, ক্রিস ওকস, মঈন আলী এবং আদিল রশীদদের নিয়ে সাজানো ইংল্যান্ডের বোলিং লাইনআপের। তারা বুঝতেই পারছিলেন না, কোথায় বল ফেলতে হবে, কিভাবে এদের আউট করা যাবে।

Photo – Rachin Ravindra

Photo – Devon Conway

অবশেষে ডেভন কনওয়ে ৮৩ বলে তুলে নিলেন নিজের ক্যারিয়ারে ৫ম সেঞ্চুরি। শেষ পর্যন্ত তার সংগ্রহ ১২১ বলে ১৫২ রান। এই ইনিংস গড়তে ১৯টি চার এবং ৩টি ছয় মেরেছেন তিনি। ক্রিজের অন্যপ্রান্তে ডেভন কনওয়েকে উপযুক্ত সাপোর্ট দিয়ে যাচ্ছিলেন রচিন রবীন্দ্র। কনওয়ের সাথে তিনিও তুলে নিয়েছেন সেঞ্চুরি। বিশ্বকাপের অভিষেক ম্যাচের এই সেঞ্চুরি রচিন রবীন্দ্রকে নিয়ে গেলো অনন্য উচ্চতায়। ৯৬ বলে ১২৩ রানের অপরাজিত ইনিংসে মেরেছেন ১১টি চার এবং ৫টি বিশাল বড়-বড় সব বাউন্ডারি।

এই দুইজনের ব্যাটে ভর করে ৩৬ ওভার ২ বলে নিজেদের লক্ষ্য ২৮৩ রানে পৌছে যায় নিউজিল্যান্ড। তুলে নেয় ৯ উইকেটের বিশাল জয়।

বিস্তারিত ভিডিওতে…

You Might Also Like

Leave a Reply