টি২০ ক্রিকেটে ৪২৭ রান – এবং ৩৬৪ রানের জয়

আর্জেন্টিনা মহিলা ক্রিকেট দল টি-২০ ম্যাচে ২০ ওভার ব্যাটিং করে ৪২৭ রান করছে। এই স্কোর, যেকোনো আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের  সর্বোচ্চ রান। কোনো প্রিমিয়ার লীগ, ফ্রাঞ্চাইজি লীগেও এখনও কোনো দল এত রান করতে পারে নাই।

এই বিশাল টার্গেট প্রতিপক্ষকে দেবার পর, সেই ম্যাচ আর্জেন্টিনা জিতছে ৩৬৪ রানের ব্যবধানে। সো, সবদিক মিলিয়ে রেকর্ড বলা যায়।

When you playing T20 as a Batsman, Dot Ball is a Crime.

by Shreyas Iyer (Indian Cricketer)

২০ ওভারে ৪২৭ রান। যদি স্কোর বোর্ডের দিকে আপনি তাকান, তাহলে দেখবেন লুসিয়া টেইলর ৮৪ বলে ১৬৯ রান করছে। এই মেয়েটা যদি ক্রিজ গেইলের নাম কখনোও শুনতো, তাহলে অবশ্যই জানতো গেইলের ১৭৫ রানের একটা রেকর্ড আছে। যাই হোক, লুসিয়া টেইলর আর মাত্র ৬ রান করতে পারলে ক্রিস গেইলের আইপিএলে করা সেই অপরাজিত ১৭৫ রানের রেকর্ড ব্রেক করে ফেলতো। মানে, বুঝতে পারতেছেন…কাদের ব্যাপারে কথা বলছি???

আরেকজন ব্যাটসম্যানের কথা নাম না বললেই না। আলবার্টিনা গালান। উনি লুসিয়া টেইলরের সাথে ওপেনিং-এ নেমে ১৪৫ রান করছে। মানে পুরা মাথা নষ্ট। সবচেয়ে ইন্টারেস্ট ব্যাপার হইলো…এই ৪২৭ রান করতে ব্যাটসম্যানরা কোনো সিক্স বা ছয় হয়নি। সবগুলো চার। শুধুমাত্র চার মেরে প্রতি ওভারে ২০-২২ রান করে নেয়া মুখের কথা না। যারা ক্রিকেট খেলেছেন মাঠে, তারা অন্তত আমার কথার সাথে একমত হবেন।

আমরা এতদিন আন্দ্রে রাসেল, হার্দিক পান্ডিয়া, ডি ভিলিয়ার্সদের টর্নেডো ব্যাটিং দেখে বলতাম, ওয়াও। এখন, এই আর্জেন্টিনা উইমেন্স টিম যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা ভারতের মতো উইমেন্স ক্রিকেটে রেগুলার হয়ে যায়…যারা ক্রিকেট ফ্যান আছেন, তারা নিশ্চয়ই খুব ইন্টারটেইন হবেন। আর, আর্জেন্টাইন সাপোর্টারসদের বিশাল বড় ফ্যানবেইজ বাংলাদেশে তো আছেই।

কথা আসলে সেটাও না। এই আর্জেন্টাইন মেয়েদের ক্রিকেট খেলা শিখালো কে। ওনাকে দেখার খুব ইচ্ছে। সেই কোচ, ক্রিকেট ম্যাচের হাইলাইটস দেখিয়ে হয়তো বলছেন, “এই দেখো এইভাবেই ক্রিকেট খেলে। প্রতিটা বলে বলে বাউন্ডারি মারতে হবে।”

বিস্তারিত ভিডিওতে…

You Might Also Like

Leave a Reply