কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল ম্যাচের টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ভীষণ প্রয়োজনের সময় আরও একবার বীরত্ব দেখিয়েছেন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ

তার টানা দুই সেভের কারণে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। নির্ধারিত ৯০ মিনিটের পর ১-১ গোলে ড্র থাকায় ম্যাচ চলে যায় টাইব্রেকারে। লিওনেল মেসি এসেছিলেন দলের হয়ে প্রথম পেনাল্টি নিতে। গোলরক্ষক আলেকজান্ডার ডমিঙ্গেজ-কে ভুল পথে পাঠিয়েছিলেন বটে। কিন্তু তার শট বারপোস্টে লেগে চলে যায় ওপরে।

এরপরই চমক দেখান মার্টিনেজ। ইকুয়েডরের হয়ে প্রথম শটটি নিতে আসেন অ্যাঞ্জেল মেনা। বামদিকে ঝাঁপিয়ে তার শট রুখে দেন মার্টিনেজ। পরের শটে অ্যালান মিন্দার শটও আটকে সমর্থকদের আনন্দে ভাসান এমিলিয়ানো। বিপরীতে টানা চার শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন জুলিয়ান আলভারেজ, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, গনজালো মন্টিয়েলনিকোলাস ওতামেন্ডি

দলের প্রয়োজনের সময় আরও একবার বীরত্ব দেখিয়েছেন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ।

Lionel Scaloni (Argentine Football Coach)

তাতে একটি শট বাকি থাকতেই উল্লাসে মেতে ওঠে গতবারের কোপা আমেরিকা জয়ী এবং বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে, পুরো ম্যাচে ইকুয়েডরের ঝটিকা আক্রমণের সামনে ভুগতে হয়েছিল আর্জেন্টিনাকে। প্রথমার্ধে একাধিকবার দল বিপদের মাঝে পড়লেও লিসান্দ্রো মার্টিনেজের গোলে স্বস্তি পায় আর্জেন্টিনা।

মেসির কর্নার থেকে হেডে বল পেছনে পাঠিয়েছিলেন ম্যাক অ্যালিস্টার। দূরের পোস্টে আনমার্কড ছিলেন লিসান্দ্রো। বল সেখান থেকেই পাঠিয়েছেন গোলপোস্টে। কিন্তু বিরতির পর দ্বিতীয়ার্ধের একেবারে শেষ সময়ে এসে গোল হজম করতেই হলো আর্জেন্টিনাকে। পুরো ম্যাচেই ইকুয়েডরের লং বলের সামনে বিপাকে পড়েছিল আর্জেন্টিনা। শেষ পর্যন্ত বিপদটাও হলো সেখানেই।

স্টেডিয়ামে উপস্থিত আর্জেন্টিনার সমর্থকরা যখনই জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তখনই যেন এলো ধাক্কা। অতিরিক্ত সময়ের ১ম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান কেভিন রদ্রিগেজ। ১-১ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত নব্বই মিনিটের খেলা। কোপা আমেরিকার নিয়ম মেনে ম্যাচ চলে যায় সরাসরি পেনাল্টি শ্যুটআউটে।

আর, সেখানেই বাজিমাত আর্জেন্টিনার। বিস্তারিত ভিডিওতে …

অন্যান্য পেইজগুলো ঘুরে আসুন…

You Might Also Like

Leave a Reply