অনিশ্চিত বিশ্বকাপ – ডেঙ্গুজ্বরে আক্রান্ত শুভমান গিল

বিশ্বকাপের আগে সম্ভাব্য তারকা হিসেবে যাঁদের ভাবা হচ্ছিল, তাঁদের মধ্যে একেবারে উপরের দিকের একটি নাম শুবমান গিল।

বিশ্বকাপের আগেই কয়েকটি সিরিজ মিলিয়ে ভারতের ওপেনিংয়ে সবচেয়ে বড় ভরসার জায়গা হয়ে উঠেছিলেন এই ব্যাটসম্যান। কিন্তু বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে শুবমান গিল আক্রান্ত হন ডেঙ্গু জ্বরে। সেই জ্বর নিয়ে খেলা দূরে থাক, ভর্তি হতে হয়েছে হাসপাতালে। পরে অবশ্য হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন গিল। তবে মাঠে ফেরার চেয়ে সুস্থ হয়ে ওঠাই যেন এখন গিলের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

জ্বরের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচটি খেলা হয়নি গিলের। ২য় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও থেকেছেন মাঠের বাইরে।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘৯ অক্টোবর ভারতীয় ব্যাটার শুবমান গিল দলের সঙ্গে দিল্লি যায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে দলের প্রথম ম্যাচটি খেলতে পারেনি। দিল্লিতে আফগানিস্তানের বিপক্ষে ১১ অক্টোবরের দ্বিতীয় ম্যাচেও খেলা হবে না তার। সে চেন্নাইয়ে থাকবে।’

তবে ভারতের একাধিক সংবাদমাধ্যম জানাচ্ছে, গিলের শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ডেঙ্গুর কারণে প্লাটিলেটসংখ্যা কমে গিয়েছে। যে কারণে তাৎক্ষণিকভাবে তাঁকে চেন্নাইয়ের কাভেরি হাসপাতালে র্ভতি করা হয়েছিল। পরে অবস্থার উন্নতি হলে হাসপাতালে থেকে ছাড়া পেয়েছেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, শারীরিক অবস্থার উন্নতি হলে শুবমান গিল দলের সঙ্গে আহমেদাবাদে যোগ দেবেন। তবে ম্যাচ খেলার জন্য ফিট হতে কত দিন লাগবে, তা এখনো বলা যাচ্ছে না। সুস্থ হয়ে ১২–১৩ তারিখে দলের সঙ্গে যোগ দিলেও পাকিস্তান ম্যাচের আগে অনুশীলন সেশনে যোগ দেওয়ার মতো সময় পাবেন না এই ব্যাটসম্যান।

চলতি বছর দারুণ ছন্দে আছেন শুবমান গিল। এই বছর ২০ ইনিংস ব্যাটিং করে ৭২.৩৫ গড়ে ১২৩০ রান করে পা রেখেছিলেন বিশ্বকাপে। করেছেন ৫টি করে সেঞ্চুরি ও ফিফটি। ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এই মূহুর্তে দ্বিতীয় পজিশনে আছেন শুবমান গিল।

বিস্তারিত ভিডিওতে…

You Might Also Like

Leave a Reply